October 12, 2024, 1:26 am

সংবাদ শিরোনাম
দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার

গান-মডেলিংয়ে সরব উল্কা

গান-মডেলিংয়ে সরব উল্কা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

১৯৭৬ সালে বিটিভিতে শিশুশিল্পী হিসেবে যাত্রা শুরু উল্কা হোসেনের। এর কয়েক বছর পরই বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন। ২০০৫ থেকে তিনি বিশেষ গ্রেডের শিল্পী। এদিকে, নজরুল সংগীতের ওপর পাঁচ বছরের কোর্স করেছেন তিনি। তবে, আধুনিক গানও করেন উল্কা হোসেন। বিটিভি, চ্যানেল আইসহ বিভিন্ন চ্যানেলে নিয়মিতই গান করছেন এখন তিনি।

দেশ বিদেশের স্টেজে শোতেও পারফর্ম করছেন। বেশ কয়েকটি মিশ্র অ্যালবামে গেয়েছেন। গানের পাশাপাশি মডেলিংয়েও সফলতার ছাপ রেখেছেন উল্কা। ১৯৮৫ সালে ‘স্পারকেল টুথপেস্ট’-এর একটি বিজ্ঞাপনচিত্র দিয়ে অভিষেক হয় তার। ১৯৮৭ সালে বিয়ে। তারপর দীর্ঘ বিরতি। ২০০৫ থেকে আবারো নিয়মিত হন মিডিয়ায়। গত প্রায় এক যুগে বেশ কিছু বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছেন। এগুলোতে উল্কার কাজ প্রশংসাও কুড়িয়েছে। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে গ্রামীণফোন, বাংলালিংক, এবি ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, এ্যাপোলো হাসপাতাল, বেস্ট লাইফ অ্যালিকো প্রভৃতি। সম্প্রতি তিনি করেছেন গ্রামীণফোন টনিকের একটি কাজ। গান ও মডেলিং চলছে সমান তালে? কোনটা বেশি টানে আপনাকে? উল্কা হোসেন বলেন, দুটোই ভালো লাগে। তবে, গানের তুলনায় মডেলিংটা কঠিন। কারণ এখানে মাত্র ৩০-৪০ সেকেন্ডে একটি পণ্য সম্পর্কে দর্শকদের ধারণা দিতে হয়। আমি দুক্ষেত্রেই কাজ করে যেতে চাই। সামনে একক অ্যালবাম করার ইচ্ছেও আছে। উল্কার স্বামী কাজী রওনক  হোসেন দেশের একমাত্র সংগীতবিষয়ক পত্রিকা ‘সারগাম’-এর সম্পাদক। উল্কা এই পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর